চবিতে মাইক্রোবায়োলজি এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র আত্মপ্রকাশ ও ওয়েবসাইট উদ্বোধন

মাইক্রোবায়োলজি এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এম এ বি)র আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মোঃ আনোয়ারুল আজিম আরিফ বলেছেন, বাংলাদেশের ভিশন ২০২১ রূপকল্প বাস্তবায়নে এম এ বির মত সংগঠনের গুরুত্ব অনস্বীকার্য। দেশকে এগিয়ে নিতে গবেষণা এবং তথ্য ও প্রযুক্তি নির্ভর জাতিগঠনের কোন বিকল্প নেই। এ ধরণের কর্মপ্রচেষ্টাই দেশকে সমৃদ্ধ করবে।গতকাল শনিবার (৬ জুলাই) বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগে এম এ বি আয়োজিত ওই অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে এম এ বির পক্ষ থেকে প্রকাশিত স্যুভেনিরর মোড়ক উন্মোচন এবং বিভাগের নিজস্ব ওয়েবসাইটও উদ্বোধন করেন তিনি।এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ডঃ ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন অনুষদের সাবেক ডিন প্রফেসর ডঃ নুরল আনোয়ার, বিভাগের সিনিয়র শিক্ষক প্রফেসর আবদুল হাকিম ও প্রফেসর ডঃ মোঃ আবুল মনসুর।  সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারম্যান ডঃ মোঃ তৌহিদ হোসেন। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল দৈনিক পূর্বদেশ ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন। 

বিশেষ অতিথির বক্তৃতায় উপ-উপাচার্য বলেন আমার বিশ্বাস মাইক্রোবায়োলজি এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ একদিন মাইক্রোবায়োলজি গবেষণায় দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বে প্রতিনিধিত্ব করবে। তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বৃদ্ধিতে এ ধরণের সংগঠন শক্তিশালী ভূমিকা পালন করবে।

সকাল ১০.০০ টায় বিশ্ববিদ্যালয় শহীদ মিনার হতে বর্ণাঢ্য র‍্যালির মধ্য দিয়ে দিনব্যাপী আয়োজন শুরু হয়। পরে অনুষদ প্রাঙ্গণে বেলুন ও পায়রা ওড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করা হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান এম এ বির নির্বাহী কমিটির আহবায়ক ডঃ মোঃ ইমরানুল হক। বিকেলে বিভাগের শিক্ষার্থী ও স্থানীয় ব্যান্ডদল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

খবর প্রেস বিজ্ঞপ্তির।   

  পত্র-পত্রিকায় - http://www.theindependentdigital.com/index.php?opt=view&page=5&date=2013-07-07